মঙ্গলবার, ৩১ মে, ২০১৬

মনে করা উচিত যে শিশুটিকে হত্যা করা হয়েছে,সে যেন আপনারই সন্তান। যে মেয়েটিকে হত্যা করা হয়েছে সে যেন আপনারই বোন,ওই মা আপনারই মা।

কোন মন্তব্য নেই:

#মনে করা উচিত যে শিশুটিকে হত্যা করা হয়েছে,সে যেন আপনারই সন্তান।
যে মেয়েটিকে হত্যা করা হয়েছে সে যেন আপনারই বোন,ওই মা আপনারই মা।
.
আর ওই বৃদ্ধ লোকটি আপনারই পিতা।
.
তাদের দু:খে আমাদেরও দু:খিত হওয়া উচিত,তাদের ব্যাথায় আমাদের ব্যথিত হওয়া উচিত,তাদের বেদনায় আমাদেরও বেদনাক্রান্ত হওয়া উচিত।
.
"নিশ্চয় মুমিনগন পরষ্পর ভাই ভাই"(হুজুরত-১০)।
.
আমরা কি এই আয়াতটি শুধু পড়েই যাই?
.
আমাদের জীবনে,সম্পদে এবং জিহাদের ক্ষেত্রে বাস্তবায়ন না করেই??
.
কোথাই 'ইসলামি ভাতৃত্ব' ????
.
দ্বীনকে মর্যাদা দেয়ার সেই আকাংখা কোথাই গেল?
.
মুসলিমদের সাহায্য করার সেই প্রবল ইচ্ছা আগ্রহ কোথাই গেল??
.
মুসলমানের উপর মুসলমানের হ্বক কোথাই গেল??
.
কেয়ামতের দিন আল্লাহতায়ালা বান্দাকে বলবেন,
হে আমার বান্দা!
আমি অসুস্থ হয়েছিলাম অথচ তুমি আমার সেবা করনি।
.
সে বলবে,আপনার সেবা কিভাবে করব আপনি তো পুরা পৃথিবীর প্রতিপালক?
.
তিনি বলবেন,আমার অমুক বান্দা অসুস্থ হয়েছিলো।অথচ তুমি তার সেবা করনি।
তুমি যদি তার সেবা করতে তাহলে তার মাঝে আমাকে পেতে।
.
যখন আল্লাহতায়ালা বান্দাকে তিরস্কার করে বলবেন, সে যখন অসুস্থ হয়েছিল তুমি তাকে কেন দেখতে যাওনি?
তার পাশে কেন দাড়াওনি?
.
তখন কেমন হবে যখন তাকে হত্যা করা হবে টুকরা টুকরা করা হবে,তার মেয়েদের ধর্ষণ করা হবে এবং তার সম্পদ ছিনিয়ে নেয়া হবে।তার এবং তার দ্বীনের মাঝে বাধা সৃস্টি হবে।তখন কেমন হবে?
.
মুসলিম শাসকরা আজ কোথাই?
.
কোথায় তাদের অস্ত্র-শস্ত্র?
.
কোথাই তাদের যুদ্ধ-বিমান?
.
কোথাই তাদের সৈন্য বাহিনী?
.
কোথাই তাদের একতা?
.
কোথাই তাদের আত্মমর্যাদা?
.
কোথাই তাদের ভাইয়ের পাশে দাঁড়ানো?
.
আমরা কি খ্রিস্টানরা তাদের সাহায্য করার জন্য অপেক্ষা করছি?
.
আমরা কি প্রতিদিন ন্যাটো এবং অন্যান্য প্রতিরক্ষা বাহিনীর সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছি?
.
ইসলামকে বিজয়ী করার সেই সহযোগিতা কোথাই?
.
শাসকরা আমাদের প্রভুর সামনে কি জবাব দেবে?
.
যখন তাদেরকে সন্তানহারা নারী, এতিম শিশু,ধর্ষিত মেয়ে সম্পরকে জিজ্ঞাসা করা হবে, তখন তারা তাদের প্রভুর সামনে কি জবাব দেবে?
.
যখন তাদের জিজ্ঞাসা করা হবে, কোথায় তোমাদের অস্ত্র-শস্ত্র?
.
কোথায় তোমাদের যুদ্ধবিমান?
.
কোথায় তোমাদের সম্পরক?
.
কোথাই তোমাদের সিদ্ধান্ত?
.
কেন তোমরা কিছুই করনি?
.
তারা কেয়ামতের দিন আল্লাহতায়ালাকে কি জবাব দেবে?
.
আল্লাহতায়ালা সম্পদশালীদেরকে জিজ্ঞাসা করবেন-কেন তোমরা সেখানে তোমাদের ভাইদের সহযোগিতা করনি?
.
কেন তোমরা তাদের জালিম শাসকদের বিরুদ্ধে জিহাদে সহযোগিতা করনি?
.
কেন তোমরা তোমাদের জান-মাল দিয়ে তাদের সাহায্য করনি?
.
যে একটি সহযোগিতা করার পন্থা বের করার চেষ্টা করবে,সে একটি পন্থা পাবেই।
.
"আল্লাহ অবশ্যই তাকে সাহায্য করবেন যে আল্লাহকে (দ্বীনের) সাহায্য করে?
(হ্বাজ্জ -৪০)
.
আমি এখন যেন আমার দু'চোখ দিয়ে দেখতে পাচ্ছি,এই পাপাচারী বাশার ও তার দল হয়ত নিহত হবে অথবা পালাবে অথবা বন্ধী হবে।
.
আল্লাহর কসম!
আমি এখন আমার দু'চোখের সামনে তা দেখতে পাচ্ছি। আমি আল্লাহ্‌র কসম করে বলছি ইনশাল্লাহ তা হবেই।
.
***সে যদি পারস্য,শিয়া,বিশ্বাসঘাতক এবং হিযবুল লাত এর সহযোগিতা চায়।আমরা সহযোগিতা চাই আমাদের মহান রবের কাছে,যিনি চিরঞ্জীব, যার মৃত্যু নেই,সমস্ত রাজত্ব তার,সমস্ত প্রশংসা তার,তিনি সমস্ত শক্তির অধিকারী।
.
.
.
বক্তা:আমার প্রান-প্রিয় শাইখ আব্দুলাহ আল আরিফী হাফিযাহুল্লাহ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

 
back to top