মঙ্গলবার, ৩১ মে, ২০১৬

"জ্বিহাদের বিরোধিতা করে ঈমান হারাবেন না" ---------------মাওলানা ইলিয়াস গুম্মান (হাফিঃ)

কোন মন্তব্য নেই:

"জ্বিহাদের বিরোধিতা করে ঈমান হারাবেন না"
---------------মাওলানা ইলিয়াস গুম্মান (হাফিঃ)
.
.
জ্বিহাদ না করেন কিন্তু জ্বিহাদের বিরোধিতা কখনই করবেন না।
এজন্য আমি নিষেধ করি যে,আল্লাহ্‌র জন্য জ্বিহাদের বিরোধিতা করে নিজের ঈমান ধ্বংস করবেন না।
.
জ্বিহাদের ময়দানে না যাওয়া এক জিনিস, আর জ্বিহাদের বিরোধিতা করে জাহান্নামে যাওয়া আলাদা জিনিস।
.
আমি আপনাদেরকে এই উদ্বুদ্ধ করছিনা যে, জ্বিহাদে চলে চান।আমি আপনাদেরকে এটা বলছি না যে ,আফগানিস্তানে চলে যান।আমি আপনাদেরকে যুদ্ধ করার উৎসাহ দিচ্ছি না।
.
কিন্তু আমি একথা বলছি যে, বিরোধিতা করে তাঁদের ক্ষতের মধ্যে লবন ছিটাবেন না এবং আল্লাহ্‌র জন্য নিজের জাহান্নাম ক্রয় করবেন না।
.
জ্বিহাদের মাসআলার অপব্যাখ্যা এবং বিকৃত করবেন না।
নিজের শেষ পরিণতি আল্লাহ্‌র জন্য ধ্বংস করবেন না।
.
যদি কোনো মৌলভীও জ্বিহাদের আয়াতের মধ্যে অপব্যাখ্যা ও বিকৃতি করে তাহলে সেও মির্জা কাদিয়ানীর অপরাধই করলো।
.
ঐ বেঈমানকে নবী বানানো হয়েছে জ্বিহাদকে খতম করার জন্য,
আর আমাদেরকে মৌলভী বানানো হয়েছে জ্বিহাদকে খতম করার জন্য !!
.
যদি আমরাও জ্বিহাদের বিরোধিতা করি, তবে আমাদের মধ্যে আর নবুয়াতের দাবিদারের মধ্যে পার্থক্য রইল কই !
.
এজন্য আমি বারবার অনুরোধ করি, জ্বিহাদের অপব্যাখ্যা ও বিকৃতি করে আল্লাহ্‌র জন্য আমাদের এই পথকে ধ্বংস করবেন না এবং নিজের জান্নাতকে বরবাদ করবেন না।
.
আমার ১৩/১৪ বছর হয়ে গেছে, এই সময়ে আমি একদিনও জ্বিহাদে যাইনি।
আমি জ্বিহাদে যাচ্ছি না,নিজের ঈমানী কাজে লিপ্ত আছি।
কিন্তু তাঁর অর্থ কি এটা যে, আমি তাঁদের (মুজাহিদদের) সমালোচনা করতে শুরু করবো !?
.
আমাদের মধ্যে এরকম অনেকে আছে, যারা তাহাজ্জুদ পড়ে না, কিন্তু তাহাজ্জুদের বিরোধিতাকারী একজনও নেই।
তাই বিরোধিতা করবেন না।একজন তালেবে ইলম ঊঠে তাহাজ্জুদ পড়ে, তাকে নিয়ে ব্যঙ্গ করবেন না যে, বড় সূফী হয়ে গেছে,বড় নেককার সাঁজতে চায়।
হতে পারে সে আল্লাহ্‌ তা'আলার কাছে মকবুল হয়ে গেছে।অনেক ভালো বান্দা।
.
আপনি জ্বিহাদ করতে পারেন না, কিন্ত যে করে আল্লাহ্‌র জন্য তাঁর দোষ খুঁজবেন না।
এরা উম্মতদের মধ্যেই কিছু লোক, এরা তো নবী না।
.
এদের মধ্যে যদি কিছু ভুল-ত্রুটি হয়েও থাকে, যখন আল্লাহ্‌ তা'আলা এদের ভুল ত্রুটি ক্ষমা করার কথা বলেছেন,
তখন আপনি কেন ক্ষমা করার কথা বলবেন না ?
.
আমার আর্জিগুলো আপনাদের বুঝে এসেছে ?
যাই হোক, কথা অনেক দীর্ঘ হয়েছে।
আল্লাহ্‌ তা'আলা আমাদেরকে কথগুলো বুঝার তাওফীক দান করুন।

https://l.facebook.com/l.php?u=https%3A%2F%2Fyoutu.be%2FKkV52MwBc6c&h=LAQH1Hzkz&hc_location=ufi

collected......

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

 
back to top