রবিবার, ২৯ মে, ২০১৬

তাবলীগওয়ালাদের কালিমা 'লা ইলাহা ইল্লাল্লাহ ' ও মুহাম্মদ(সা:) কতৃক আনিত 'লা ইলাহা ইল্লাল্লাহ' এক নয়

কোন মন্তব্য নেই:

সালাতের পর মসজিদ থেকে বের হয়ে রাস্তায় হাটছি একা একা।
হঠাৎ করে মাথায় পাগড়ি পড়া তাবলীগের তিন-চার জন ভাই এসে আমাকে সালাম দিল আর বলল,
.
তাবলীগের সাথী:উমাইয়ের ভাই,
আপনি তো ইসলামে নতুন।ইসলামের অনেক কিছু শিখার আপনার বাকি আছে।
চলুন,আল্লাহর রাস্তায়(তাবলীগের চিল্লায়) কিছুদিন সময় দিই।
তাহলে, আপনি কালিমা শিখতে পারবেন।নামাজ শিখতে পারবেন।
আরো অন্যান্য অনেক কিছু শিখতে পারবেন।অনেক ফায়দা হবে ইনশাআল্লাহ।
.
আমি:আপনারা কোন কালিমা শিখান তাবলীগে?
.
তাবলীগ সাথী:রাসুল যেই কালিমার দাওয়াত দিয়েছেন সেইটা।লা ইলাহা ইল্লাল্লাহ।
.
আমি:আপনি যেই 'লা ইলাহা ইল্লাল্লাহ'র দাওয়াত দেন, সেই 'লা ইলাহা ইল্লাল্লাহ'র দাওয়াত আমিও দিই।কিন্তু অনেক পার্থক্য আছে আপনার লা ইলাহা ইল্লাল্লাহ ও আমার লা ইলাহা ইল্লাল্লাহর মধ্যে।
.
তাবলীগ সাথী:কি বলেন ভাই?একটু বিস্তারিত বলেন উমাইয়ের ভাই।
.
.
.
*"তোমার কালিমা 'লা ইলাহা ইল্লাল্লাহ ' তাগুতের সংবিধান 'সকল ক্ষমতার মালিক জনগন' এই কথার সাথে সাংঘরষিক নয়।
আর আমার কালিমা আমাকে শিখায় সকল ক্ষমতার মালিক একমাত্র আল্লাহ(সুব:)।
জনগন নয়।"
.
*"তোমার কালিমা তাগুতের সংবিধান 'দেশের সংবিধান সরবোচ্চ আইন।
অন্যান্য আইনের যতখানি এই সংবিধানের সংগে অসামঞ্জস্যশীল সেই আইনের ততখানি বাতিল' এর সাথে সাংঘরষিক নয়।
আর আমার কালিমা আমাকে শিখায় আল্লাহর কুরান-ই সরবোচ্চ আইন।
মানবরচিত অন্যান্য যত  আইন-বিচার রয়েছে তার যতখানি ওই কুরানের সাথে সাংঘরষিক ততখানি বাতিল।"
.
*"তোমার কালিমা তোমাকে হয়ত আসমানের উপরের কথা বলে অথবা যমীনের নিচের কথা বলতে শিখায়।যমীনের উপরে খিলাফাত ব্যবস্থা প্রতিষ্টা করে, ব্যাংকে, আদালতে, সংসদে, ব্যবসা-বানিজ্যে আল্লাহর বিধান কায়েম করতে শিখায় না।
আর আমার কালিমা আমাকে জীবনের সকল ক্ষেত্রে দ্বীনকে বিজয় করতে শিখায়।"
.
*"তোমার কালিমা তোমাকে ধরমকে রাজনীতি থেকে আলাদা করে নিরপেক্ষ ধরম পালন করতে শিখায়।
আর আমার কালিমা আমাকে রাসুল(সা:) এর পদ্ধতিতে রাজনীতি করতে শিখায়।আমাকে আরও শিখায় ধরম নিরপেক্ষ রাজনীতি যেমন একটি।
কুফুরী মতবাদ তেমনিভাবে রাজনীতি নিরপেক্ষ ধরমও একটি কুফুরী মতবাদ।"
.
*"তোমার কালিমা তোমাকে জিহাদ বিমুখ ছয় উসুলের দাওয়াত শিখায়,
আর আমার কালিমা আমাকে দাওয়াত,হিজরত,জিহাদ ও কিতাল শিখায়।"
.
*"তোমার কালিমা তোমাকে কাফির-মুশরিকদের ও মুরতাদ-মুনাাফিকদের আল বারাহ(সম্পরকচ্ছেদ) করতে শিখায় না।
আর আমার কালিমা আমাকে মুমিনদের সাথে আল-ওয়ালা(বন্ধুত্ব) ও আল্লাহদ্রোহি কাফের-মুশরিক, মুরতাদ-মুনাফিক ও সকল প্রকার ত্বাগুত থেকে আল-বারাহ
(সম্পরক ছিন্নকরা) করতে শিখায়।"
.
*"তোমার কালিমার দাওয়াত প্রচার করার জন্য কুফফাররা ভিসা দেয়।
আর আমার কালিমার দাওয়াত আমাকে ওদের দেশে যেতে বাধা দেয়। "
.
সুতরাং তোমার কালিমা তুমিই পড়তে থাক।
তোমার কাছ থেকে আমার কালিমা পড়ার দরকার নেই।
.
তাবলীগের ইজতিমাগুলোকে সফল করার জন্য ত্বাগুতেরা সর্বশক্তি ব্যয় করে সাহায্য-সহযোগীতা করে থাকে।আর আখেরি মোনাজাতে দল বেধে অংশগ্রহন করে।
.
যদি তাবলীগ জামায়াতের কালিমার দাওয়াত সত্যিকারের মুহাম্মদ(সা:) এর কালিমার দাওয়াত হতো তাহলে মুহাম্মদ (সা:) এর কালিমার যেই রকম বিরোধিতা করা হয়েছে তাদেরও করা হতো।
.
মুহাম্মদ (সা:) এর কালিমার দাওয়াত গ্রহনকারী ও প্রচারকারী যে কঠিন জুলুম-নিরযাতন ও নিপীড়নের শিকার হতে হয়েছে তাদেরও হতে হবে।
.
বুঝা গেল,তাবলীগওয়ালাদের কালিমা 'লা ইলাহা ইল্লাল্লাহ ' ও মুহাম্মদ(সা:) কতৃক আনিত 'লা ইলাহা ইল্লাল্লাহ' এক নয়।
.
.
বই:দ্বীন কায়েমের সঠিক পথ।
লেখক:মুফতি জসীমুদ্দিন রহমানি হাফিযাহুল্লাহ।
পাতা নং:৫৯০-৫৯১।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

 
back to top