তাবলীগ জামাতের লোকেরা বলে থাকেন, 'তারা হয়তো আসমানের উপরের কথা বলেন নইলে জমিনের নিচের কথা বলেন।'
.
এর মানে হল তারা পৃথিবীতে আল্লাহর বিধান বাস্তবায়ন হোক, ব্যাংকে, আদালতে,সংসদে এক কথায় জীবনের সকল ক্ষেত্রে রাস্ট্রীয়ভাবে দ্বীন কায়েমের কোন কর্মসূচি তাদের নেই।আর এই কারনেই একজন মানুষ সারা জীবন তাবলীগ করেও রাজনৈতিক ক্ষেত্রে ধরমনিরেপেক্ষ রাজনীতি করে যাচ্ছে।
.
তারা ধরমকে রাজনীতি থেকে সম্পুরন আলাদা একটি পবিত্র জিনিস বলে বিশ্বাস করে। যা শুধু মসজিদের মধ্যেই সীমাবদ্ধ থাকবে। মসজিদের বাহিরে জীবনের বিশাল অংশে দ্বীন প্রতিষ্টা করার কোন পরিকল্পনা তাদের নেই।
.
অথচ রাসুলুল্লাহ (সা:) রাস্ট্রীয় ভাবে দ্বীন কায়েমের জন্য সবসময় চেস্টা করেছেন এবং সফলও হয়েছেন। যিনি মদিনাতে ইসলামি রাস্ট্র প্রতিস্টা করেন এবং তিনি নিজেই রাস্টতপ্রধান ছিলেন। সুতরাং ধরমনিরেপেক্ষ রাজনীতি যেমন একটা কুফুরী মতবাদ তেমনিভাবে রাজনীতি নিরপেক্ষ ধরমও একটি কুফুরী মতবাদ ছাড়া কিছুই নয়।
.
.
.
#বই:দ্বীন কায়েমের সঠিক পথ।
লেখক:মুফতি জসীমুদ্দিন রহমানি হাফিযাহুল্লাহ।
পাতা নং:৫৯১-৫৯২।
রবিবার, ২৯ মে, ২০১৬
ইসলামে স্বাগতম
→ তাবলীগ জামাতের লোকেরা বলে থাকেন, 'তারা হয়তো আসমানের উপরের কথা বলেন নইলে জমিনের নিচের কথা বলেন।'
এতে সদস্যতা:
মন্তব্যগুলি পোস্ট করুন (Atom)
কোন মন্তব্য নেই:
একটি মন্তব্য পোস্ট করুন