শনিবার, ২৮ মে, ২০১৬

#আহলে হাদিসের এক আলেমকে প্রশ্ন করলাম আমি, হে শাইখ! সারা বিশ্বে মুসলিমদের এখন করুন অবস্থা এখন কি জিহাদ করা আবশ্যক নয়?

কোন মন্তব্য নেই:

#আহলে হাদিসের এক আলেমকে প্রশ্ন করলাম আমি,
হে শাইখ!
সারা বিশ্বে মুসলিমদের এখন করুন অবস্থা এখন কি জিহাদ করা আবশ্যক নয়?
.
এখন কি কিতালেরা রাস্তায় চলা আবশ্যক নয়?
.
নির্যাতিত মা-বোনেরা,অসহায় শিশুরা আমাদের ডাকছে।
আমাদের কি উচিত নয় তাদেরকে সাহায্যে করা???
.
এখন কি জিহাদ ফরযে আইন নয় কি এখন এই পরিস্থিতিতে???
.
.
#শাইখের উত্তর:
আমার ছোট ভাই উমাইয়ের!
আসলে ব্যাপারটা বুঝার চেস্টা কর।
জিহাদ যদি ফরয হয় সেটা সেই অঞ্চলের জন্য যেই অঞ্চলে হত্যা-নির্যাতন চলছে।
আর এটাকে যদি জিহাদ বলা হয়,
তাহলে হবে এটা শরীয়তের ভাষায় ফরযে কিফায়া।ফরযে আইন নয়।
.
.
.
#"মুসলিম মহিলারা শিখদের দ্বারা গর্ভধারণ করে বাচ্চা জন্ম দিয়ে ফেলেছে, আর আমরা বলছি মা! মাফ করবেন,জিহাদ ফরযে কিফায়া।নতুবা আমরা আপনার সাহায্যের জন্য পোছে যেতাম।"
.
.
"ফিলিস্থিনের মা নিজের সব কিছু হারিয়ে বসেছে, সে আশার আচল পেতে মুসলিম উম্মাহর দিকে তাকিয়ে বলছে--আল্লাহর ওয়াস্তে আমার সাহায্যের জন্য এগিয়ে এসো।আমরা বলছি--আম্মু!মাফ করবেন, জিহাদ ফিরযে কিফায়া।"
.
.
"মসজিদে আকসার প্রাংগনে পড়ে থাকা রক্ত আমাদের জিজ্ঞাসা করছে,
.
বল!আমার কি অপরাধ??
.
কি অন্যায় আমি করেছি??
.
আমরা বলেছি, ক্ষমা কর।আমরা এখন ফরযে কিফায়ার মধ্যে আছি।"
.
.
"কাশ্মীরের মায়েরা প্রশ্ন করছে, আরে জালেমরা!কত জানাযা আর আমাদের থেকে  উঠাবে??
.
কত গুলী আর আমাদের দিকে বরষন করাবে?
.
আর কত নির্যাতন আমরা সহ্য করব?
.
আমরা উত্তর দিয়েছি, মা আমাদের ক্ষমা করুন।এখন অস্ত্র হাতে নেয়া ফরযে কিফায়া।নতুবা আমরা এসে যেতাম যদি তা ফরযে আইন হয়ে থাকত।"
.
.
"সব কিছু বিলীন হয়ে গেল।
সব কিছু বিধ্বস্ত হয়ে গেল।
কুরান গুলির শিকার হল।
কুরানের পাতা কুরানের পাতা ঢিলা-কুলুপ রুপে ব্যবহার হল।
আমার নবীজির সুন্নাতকে মিটিয়ে দেয়া হল,রাইফেল তাদের হাতে দেয়া হল যারা মসজিদে ফায়ারিং করে,যারা উলামাকে জবাই করতে পারে।"
.
.
এই সমস্যার সমাধান কি??
.
আমরা কতদিন পর্যন্ত লাঞ্চিত-অপদস্ত হতে থাকব??
.
কতদিন পর্যন্ত  আঘাত সইতে থাকব??
.
হে মুসলমানেরা!
হে নবীর উম্মতেরা!
লাঞ্চিত, অপদস্থ হওয়ার জন্য আমার তোমার সৃস্টি হয়নি।এখন আমাদের বলা হয়ে থাকে চুপ করে বসে থাক।এ-তো ফরযে কিফায়া মাত্র।
.
আমার মুহতারাম বন্ধুরা!
জানা নেই!
যেদিন সর্বশেষ মুসলমানের জানাযা নিষ্পন্ন হয়ে যাবে,সেদিন গিয়ে হয়ত জিহাদ ফরয হতে পারে(!!!!)
.
বলা যায়না,
যেদিন সর্বশেষ ইজ্জতটুকুও বিলীন হয়ে যাবে,কোন নিরাপত্তা বাকী থাকবেনা সেদিন গিয়ে হয়ত জিহাদ ফরয হতে পারে(!!!!)
.
আমার বুঝে আসেনা,
একটি ফরযে কিফায়ার জন্য আল্লাহ কুরানের মধ্যে এতগুলো সূরা-আয়াত কেন নাযিল করলেন?
.
*আর সংখ্যায় কি মুজাহিদরা যথেষ্ট হয়ে গেছে?
.
*আমরা কি চেচনিয়ায় যথেস্ট হয়ে গেছি?
.
*আমরা কি ইরাকে যথেস্ট হয়ে গেছি?
.
*আমরা কি আফগানিস্থানে যথেষ্ট হয়ে গেছি?
.
*আমরা কি কাশ্মীরে যথেষ্ট হয়ে গেছি?
.
*আমরা কি মায়ানমারে যথেস্ট হয়ে গেছি?
.
*আমরা কি সিরিয়ায় যথেষ্ট হয়ে গেছি?
.
*আমরা কি ফিলিস্থিনে যথেষ্ট হয়ে গেছি?
.
*আমরা কি বসনিয়ায় যথেষ্ট হয়ে গেছি?
.
*আমরা কি পাকিস্থানে যথেষ্ট হয়ে গেছি?
.
*আমরা কি বাংলাদেশে যথেষ্ট হয়ে গেছি?
.
.
.
#বই:ইলম ও জিহাদ।
লেখক:আমার প্রান-প্রিয় শাইখ ও মুজাহিদ মাসুদ আযহার হাফিযাহুল্লাহ।
পাতা নং:১৭-১৮।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

 
back to top