বৃহস্পতিবার, ২ জুন, ২০১৬

"মরণে আবার কিসের ভয়?? আমি বন্দী হওয়ার পর বাহির থেকে আমাকে মুক্ত করার চেষ্টা হয়েছে অনেক বার।

কোন মন্তব্য নেই:

"মরণে আবার কিসের ভয়??

আমি বন্দী হওয়ার পর বাহির থেকে আমাকে মুক্ত করার চেষ্টা হয়েছে অনেক বার। যখনই আমার মুক্তির চেষ্টা হয়েছে তখন ভিতর থেকে আমাকে বলা হতো, ভাই! আপনার জীবনের ব্যাপারে চরম আশস্কা রয়েছে। আমি জবাব দিয়েছি, আমার জীবনের তো কোনই অাশস্কা নেই। কারণ এ জীবন যিনি দান করেছেন তা তার কাছেই তো ফিরে যাবে।
.
মনে রেখো, যে মউতকে তোমরা সবচাইতে বড় শাস্তি বলে মনে করে থাকো, সে মউত তো আমাদের কাছে সবচাইতে বড় সৌভাগ্যের বিষয়।

আমাকে আরো বলা হলো, বিমান ছিনতাই হয়েছে এ কারণে আপনার উপর কোন বিপদ আসতে পারে।
আমি বললাম, যদি বাইরে বিমান ছিনতাই হওয়ার কারণে তোমরা কারাগারে আমাকে শহীদ করে দাও, তবে আমি ঐ বিমান ছিনতাইকারীদের শুকরিয়া আদায় করবো। এ জন্য যে, তারা আমাকে আমার প্রভুর দরবারে পৌঁছে যাওয়ার পথ সুগম করে, দিয়েছে।
.
তোমরা আমাদেরকে মরণের ভয় দেখাও, মরণ তো আল্লাহ পাকের দরবারে উপস্থিতির না।
তোমরা জানো না, আমরা দিনে কতবার সিজদার মাধ্যমে আল্লাহ পাকের দরবারে উপস্থিত হই। যে মহান প্রতিপালককে আমরা সিজদা করি সেই প্রতিপালকের কাছে যেতে আমরা ভয় পাবো!?
.
তোমরা যাকে একবার সালাম করো তার কাছে যেতে আর ভয় পাও না। আর আমরা তো প্রতি মুহূর্তে কখনো রুকু করে আমাদের প্রভুর দরবারে যাই,আবার কখনো সিজদা করে তাঁর সামনে হাযির হই।
.
সুতরাং আমরা তার কাছে হাজির হতে কেন ভয় পাবো??
আমরা তো দিন রাত আমাদের প্রভুর দরবারে এই বলে অনুনয়-বিনয়ভরে ফরিয়াদ করে থাকি যে,
আয় আমাদের মালিক!
আপনি দয়া করে আমাদের জীবন আপনার রাহে কবুল করে নিন।

যারা আমাদেরকে মউতের ভয় দেখাও,
শুনে রাখো!
আমাদের যখন মরণ আসে তা আমাদের মরণ হয় না বরং সেটা হয় আমাদের নতুন জীবন।
.
যখন আমাদের কেউ শহীদ হয়ে দুনিয়া থেকে বিদায় গ্রহন করে তখন তাকে নিয়ে আসমানে সমাবেশের আয়োজন করা হয় এবং সেখানে বিবাহের মত আনন্দ উৎসব হতে থাকে।
.
বেহেশতী হুরেরা নেমে আসে, তারা প্রথম আসমানে এসে বসে থাকে আর অধীর আগ্রহে শহীদকে দেখতে থাকে এবং অস্থির হয়ে অপেক্ষা করতে থাকে সে কখন আসমানে গিয়ে পৌঁছুবে।
.
আসমান থেকে মূল্যবান পোশাক আনা হয়, উন্নত খুশবু আনা হয়।সে মউত যদি আমাদের ভাগ্যে জুটে যায় তবে তার চাইতে সৌভাগ্যের বিষয় আর কী হতে পারে???

আমার প্রান-প্রিয় শাইখ মাওলানা মাসঊদ আযহার (দাঃ বাঃ) এর বয়ান
------মাসঊদ আযহার

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

 
back to top