সোমবার, ৬ জুন, ২০১৬

আমি:হুজুর! আপনারা,জিহাদের কথা বলেন না কেন? সারা বিশ্বে মুসলিমরা আজ নির্যাতিত। কাশ্মীরে,আফগানিস্থানে, সিরিয়াতে,ইরাকে,চেচনিয়ায়, আরাকানে,ফিলিস্থিনে আজ মুসলমানদেরকে পাখির মত গুলি করে হত্যা করা হচ্ছে।

কোন মন্তব্য নেই:

আমি:হুজুর! আপনারা,জিহাদের কথা বলেন না কেন? সারা বিশ্বে মুসলিমরা আজ নির্যাতিত। কাশ্মীরে,আফগানিস্থানে, সিরিয়াতে,ইরাকে,চেচনিয়ায়, আরাকানে,ফিলিস্থিনে আজ মুসলমানদেরকে পাখির মত গুলি করে হত্যা করা হচ্ছে।মুসলমানদের প্রথম কেবলা বায়তুল মোকাদ্দাস ইয়াহুদীদের দখলে।বাবরি মসজিদকে ধ্বংস করা হয়েছে।
তারপরেও কি জিহাদের কথা বলবেন না হুজুর?
এখনো কি মানুষকে শুধু নামাজের দিকে ডাকবেন????????
.
হুজুর :উমাইয়ের। দেখ,আমরা জিহাদের কথা এই কারনে বলিনা যে,জিহাদ করতে গেলে ঈমান মজবুত করতে হবে,ঈমানের মেহনত করা লাগবে, শক্ত-মজবুত ঈমান থাকা লাগবে।
.
উমাইয়ের :হুজুর! নামাজ পড়তে কি ঈমান লাগেনা?
.
রোযা রাখতে কি ঈমান লাগেনা?
.
হ্বজ করতে কি ঈমান লাগেনা?
.
আপনি হয়তো জানেন না হুজুর,
বেঈমানের জন্য হজ্ব ফরয নই,
নামাজ ফরয নই,রোযা ফরয নই।
.
সাহাবায়ে কেরাম যুদ্ধের ময়দানে ঈমান এনে সংগে যুদ্ধ করতে চলে গেছেন এবং শহীদ হয়েছেন। তারাতো ঈমানের মেহনত করার সময় পাইনি।নাকি বলবেন, তারা দুর্বল ঈমানদার ছিল আর আপনারা মসজিদে ঘুরে ঘুরে আপনারা শক্ত ঈমানদার হয়ে গেছেন তাই না???
.
হুজুর শুনে রাখুন!
যেই পরিমান ঈমান দিয়ে নামাজ পড়া যায়,
.
যেই পরিমান ঈমান দিয়ে রোযা রাখা যায়,
.
যেই পরিমান ঈমান দিয়ে হ্বজ্জ করা যায়,
.
যেই পরিমান ঈমান দিয়ে যাকাত দেয়া যায়,
.
সেই পরিমান ঈমান দিয়ে আল্লাহর রাস্তায় জিহাদও করা যায়।
.
হুজুর:দেখ উমাইয়ের। মানুষকে বেশি বেশি দাওয়াত দিতে হবে নামাজের তাহলে সব ঠিক হয়ে যাবে।
.
আমি:হুজুর!আপনাদের দাওয়াত দেখে মনে হয় কি জানেন?বেয়াদবি মাফ করবেন,আমার মা-কে আমার সামনে রাস্তায় ধর্ষণ করা হচ্ছে,আর আমি আল্লাহর কাছে সেই ধর্ষণকারীর জন্য হেদায়েতের জন্য দোয়া করছি আর বলছি লোকটাকে আগে নামাজের দাওয়াত দিতে হবে।অথচ আমার মা আমাকে সাহায্যের জন্য গলা ফাটিয়ে চিৎকার করে করে ডাকছেন আর বলছেন,বাবা!আমাকে সাহায্য কর,আমাকে সাহায্য কর,আমাকে সাহায্য কর,আমিই তোর মা,,,,,,,
.
#আমার প্রান-প্রিয় শাইখ মুফতি জসীমুদ্দিন রহমানি হাফিযাহুল্লাহর বয়ান থেকে নেয়া।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

 
back to top