মঙ্গলবার, ৭ জুন, ২০১৬

'হযরত খালিদ বিন ওয়ালিদকে জনৈক বাদশাহ্ জিজ্ঞেস করলেন- কেন তোমরা আমাদের নিকট এসেছ?? তার জিজ্ঞাসার ভঙ্গি একটু বিদ্রুপাত্বক মনে হল।

কোন মন্তব্য নেই:

'হযরত খালিদ বিন ওয়ালিদকে জনৈক বাদশাহ্ জিজ্ঞেস করলেন- কেন তোমরা আমাদের নিকট এসেছ?? তার জিজ্ঞাসার ভঙ্গি একটু বিদ্রুপাত্বক মনে হল। তখন খালেদ বিন ওয়ালিদ "রাযিয়াল্লাহু তায়ালা আনহু" তাকে খুব চমৎকার জবাব দিলেন। বললেন- তোমাদের রক্ত আমাদের নিকট খুব মিষ্টি লাগে, এজন্য তোমাদের রক্ত পান করতে এসেছি। তখন সে বাদশাহ্ মস্তক অবনত করে ফেলল।
'
'এমনও এক সময় ছিল যে, আমাদের উত্তর এ রকম হত।
.
যখন রোমের বাদশাহ্ নাকুর , বাদশাহ্ হারুনূর রশীদের নিকট পত্র লিখল যে, আমরা অনেক ট্রেক্স আদায় করে ফেলছি, এখন আর কোন ট্রেক্স দেব না, আমরা এখন থেকে স্বাধীন।
তখন বাদশাহ্ হারুনূর রশীদ লিখলেন;-
:
বিসমিল্লাহির রহমানির রাহীম, 
আল্লাহর নামে আরম্ভ করছি, হারুনূর রশীদের পক্ষ থেকে রোমের  কুকুর - নাকুরের নিকট এ জবাব প্রেরণ করছি যে;- মুসলমান কাউকে শুধু জবাব শোনায় না বরং জবাব শিক্ষা দেয়।
.
দেখা গেল কিছুক্ষণের মধ্যেই হারুনূর রশীদের বাহিনী নাকুরের রাজ্যে পৌঁছে গেল এবং নাকুর হাতজোর করে পুনরায় জিযিয়া (ট্রেক্স) দিয়ে দিল।
:
(আল্লাহু আকবার কাবীরা) এমন এক যুগ ছিল আমাদের যখন রুস্তম পাহলোয়ান মুসলমানদের বলেছিল যে, তোমরা তোমাদের বাহিনী ফেরত নিয়ে যাও, আর না হয় আমরা তোমাদের টুকরো-টুকরো করে ফেলব। তখন সা'দ বিন আবি ওয়াক্কাছ (রাযিয়াল্লাহু তায়ালা আনহু), অথবা অন্য কেউ বলেন যে, হযরত খালিদ বিন ওয়ালিদ (রাযিয়াল্লাহু তায়ালা আনহু) তার উত্তর দিলেন, আহ্! আমরা যদি প্রথমেই আমরা চলে যেতাম, তাহলে একটা কিছু করা যেত, আর না হয় মুসলমান একবার যেখানে যায় সেখান থেকে খালি হাতে ফিরে না।
.
এ রকম এক যুগও অতিবাহিত হয়েছে, আর এখনও এক যুগ অতিবাহিত হচ্ছে।
:
এমন ছিল আমাদের জবাব।
আজ কি হয়ে গেল আমাদের?
.
বল বন্ধুরা!
জিহাদ ছেড়ে দেয়া কি গুনাহ্ নয়??
যার কারণে মুসলমান গোলামে পরিনত হয়, যার কারণে মুনাফিক্বীর মৃত্যু হয়, তা ও গুনাহ্ কি-না বল?
.
আমরাও নিজ জানকে আল্লাহর নিকট সোপর্দ করে, বিশ্বের কুকুর - নাকুরকে ও কুকুর - নাকুরের দালালদের বলে দিতে চাই,
.
হে ইসলাম ও মুসলমানের দুশমন!
আমরাও তোমাদের জবাব কানে শুনাব না;
বরং তোমাদের নিজ চোখে দেখাব "ইন-শা-আল্লাহ্।
:
------নারায়ে তাকবীর, আল্লাহু আকবার||
সাবিলুনা, সাবিলুনা, আল-জিহাদ, আল-জিহাদ||
:
---মাওলানা মাসঊদ আযহার (দাঃ বাঃ)

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

 
back to top